কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ফরিদপুর-২ আসনে উপনির্বাচন ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় শুরু হয়েছে ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

এ নির্বাচনে সদ্য প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ছোট ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরীর সামনে বাধা হয়ে রয়েছে বটগাছ। শাহদাব আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। তার দলীয় প্রতীক নৌকা।

এ নির্বাচনে তার (শাহদাব) একমাত্র প্রতিদ্বন্দ্বী মো. জয়নুল আবেদীন ওরফে বকুল মিয়া। তিনি বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী, তার দলীয় প্রতীক বটগাছ। ফরিদপুরের নগরকান্দা ও সালথা উপজেলা এবং সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত ফরিদপুর-২ আসন।

সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে ১১ সেপ্টেম্বর ওই আসনটি শূন্য হয়। গত ২৬ সেপ্টেম্বর এ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ফরিদপুর-২ আসনটি নাগরকান্দা, সালথা উপজেলা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত।

এতে ভোটার রয়েছে ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন। উপনির্বাচনে ১২৩ ভোট কেন্দ্রের ৮০৬টি ভোট কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে। তবে সকাল থেকেই বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটার উপস্থিতি কম। ফরিদপুরের নগরকান্দার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি খুবই কম।